‘সরকার পতনের ওয়েব তৈরি হয়ে গেছে’

0
26

 

সুপ্রিম কোর্ট আইনজীবী (বার) সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, বিচার বিভাগ ধ্বংস করার জন্য সরকার-সমর্থক আইনজীবীরা আন্দোলনে নেমেছে। আমরা বিচার বিভাগের পক্ষে থাকতে চাই।

তিনি বলেন, মেসেজ এসেছে, সরকার পতনের ওয়েব (ঢেউ) তৈরি হয়ে গেছে। বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের উত্তর হলে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্যে রাখেন সমিতির সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, সানাউল্লাহ মিয়া, আবদুর রকিব খান, আবেদ রাজা, কায়সার কামাল, রুহুল কুদ্দুস কাজল, মনির হোসেন, মোহাম্মদ আলী, মির্জা আল মাহমুদ, মীর মোহাম্মদ হেলাল উদ্দিন প্রমুখ।

জয়নুল আবেদীন বলেন, যেহেতু এই পার্লামেন্ট অবৈধ তাই আমরা আইনজীবীরা এবং জনগণ প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করছি। এই অবৈধ সরকার, অবৈধ পার্লামেন্ট নিয়ে যতদিন ক্ষমতায় থাকবে ততদিন তারা বিচার বিভাগের ওপর আক্রমণ করবে। এই অবৈধ সরকারের বিরুদ্ধে আমাদের আন্দোলন চলবে। সরকার পতন না হওয়া পর্যন্ত আইনজীবীদের আন্দোলন চলবে।

মাহবুব উদ্দিন খোকন বলেন, সরকার বেসামাল হয়ে গেছে। আবল-তাবল বকছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ যেখানে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই অবস্থার কাছাকাছি এসে গেছেন।

অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া বলেন, প্রধান বিচারপতির বাসায় সরকারের একজন গুরুত্বপূর্ণ মন্ত্রী দেখা করেছেন। এখন আবার প্রধানমন্ত্রীর একজন উপদেষ্টা প্রধান বিচারপতির খাস কামরায় গিয়ে দেখা করেছেন। আদালতের রায়ের ব্যাপারে প্রধান বিচারপতির সঙ্গে তারা এভাবে দেখা করতে পারেন না।

তিনি বলেন, আপনারা পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে একই অনুষ্ঠানে অংশ নিয়ে হাত মেলাতে পারেন, আর প্রধান বিচারপতি পাকিস্তানের প্রসঙ্গ টানলে মানতে পারেন না। এটা হতে পারে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here