২০১৭-১৮ সালের বাজেট লুটপাটের বাজেট: খালেদা জিয়া

0
27

ঢাকা : ২০১৭-১৮ সালের বাজেটকে লুটপাটের বাজেট বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।বৃহস্পতিবার সন্ধ্যায় সুপ্রিম কোর্টের শহীদ শফিউর রহমান মিলনায়তনে এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এই ইফতার মাহফিলের আয়োজন করে।

খালেদা জিয়া বলেন, এই বাজেট লুটপাটের বাজেট। আওয়ামী লীগকে চুরি করার সুযোগ দেওয়া হয়েছে এই বাজেটে। এ বাজেট তো অর্থমন্ত্রীর না। বাজেটও তৈরি হয় হাসিনার কথামত। কাজেই হাসিনা যা চান বাজেট তাই। এই বাজেট তো আর বাজেট থাকবে না। পরে দেখবেন বিভিন্ন প্রকল্পে বাজেট বাড়িয়ে নেবে।

বিএনপি চেয়ারপারসন বলেন, সরকার গ্যাসের দাম বাড়িয়েছে। যে দেশে গরীব মানুষ খেতে পারে না সেখানে চালের দাম বাড়ানো হয়েছে। তিনি গ্যাসের দাম বাড়ানো বন্ধের দাবি জানান।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘অনৈতিক সরকারের দেওয়া জনস্বার্থবিরোধী এই বাজেটের তীব্র বিরোধিতা করছি। এই বাজেটে জনগণের পকেট কেটে করে বোঝা চাপিয়ে দেওয়া হয়েছে। এই বাজেটের সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই। এটা বাস্তবায়ন অসম্ভব।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীনের সভাপতিত্বে ইফতার মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনসহ প্রমুখ। ইফতার মাহফিল সঞ্চালনা করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ও বিএনপির যুগ্ন সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here