HSC পরীক্ষায় কৃতকার্য সকল ছাএছাএীদের দীপাঞ্চল পত্রিকার সম্পাদকের অভিনন্দন ও পরামর্শ

0
42

দীপাঞ্চল ডেস্ক: HSC পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে ইতিমধ্যে।। যারা পাশ করছ তাদের জন্য রক্তিম শুভেচ্ছা রইল।আজ তোমাদের ভবিষ্যত নির্ধারনের যাএা শুরু।তোমরাই পারবে আমাদের এইদেশ কে এশিয়া মহাদেশের শীর্ষস্থানে পৌছাতে।
আর যারা খারাপ করছ তাদের জন্য একটা কথা বলব
“পরীক্ষার চার পাতা কখনও কারো ভাগ্য হতে পারেনা এই চার পাতা দিয়ে কোন ব্যক্তিকে মাপা ঠিক না।তাই তোমার এখখানা সুন্দর ভবিষ্যৎ পড়ে রয়েছে সামনে। চেষ্টা করে আর তুমি পারবে জিততে, ইনশাহ আল্লাহ।

“”সো ডোন্ট বি ফ্রাস্ট্রাটেড প্লিজ।।””

বিল গ্রেটস কিন্তু লেখাপড়ায় ভাল ছিল না।।তারপরও তিনি বিশ্বের সবচাইতে ধনী ব্যক্তি।। আবরাহাম বার বার উনার কাজে ব্যর্থ হয়েছেন।। তারপর তিনি আমেরিকারর প্রেসিডেন্ট হয়েছেন।।
বাংলাদেশের ক্যাপ্টেন তিনি ঠিক মত হাটতে পারেন না একটু ধাক্কা খেলে পা টা সাত আসমানের উপরে উঠবে কিন্তু তিনি ভয় করেন নি,তাই আজ ‍দুবার তিনি সফল। শহীদ আফ্রিদি যার কিনা প্রথম ম্যাচে ব্যাট কিনার সামর্থ নাই অন্যজনের ব্যাট ধার করে খেলেছেন (১৯৯৬)। আজ তিনি বুম বুম খ্যাতি পান।কাজেই ভাইেরা ভুল কোনো সিদ্ধান্ত নিবেন না।।আর সুইসাইড করে কখনও জীবনের সাফল্য দেখাতে পারবেন না।সত্যিকার ছেলে বা মেয়ে হয়ে থাকলে। কিছুকরে দেখান তোমার দিকে চেয়ে আছে
আমরা সমাজ দেশ বিশ্ব।।।তুমি পারবে।
অকৃতকার্য হয়েছ তাই বলে “হতাশ হবার কোন কারণ নেই।” কারণ,এই হতাশা একটি মারাত্মক মানসিক রোগ ! যার ফলে অনেক ক্ষতির সম্মুখীন হতে পারো তোমরা –
১.সবসময় আত্মহত্যা করার মানসিকতা সৃষ্টি হবে ।
২.অনিদ্রায় ভোগতে ইচ্ছে হবে।
৩.পাকস্থলীর হজম ক্ষমতা কমে যাবে।
৫.চেহারার আকর্ষণ হারাবা ও ব্যাক্তিত্বহীণ হয়ে পড়বা।
৬.একেবারেই র্ধৈয ধারণ ক্ষমতা হারিয়ে ফেলবা। .
অবশেষে একটা কথাই বলবো ব্যার্থতা,ভুল-ভ্রান্তি
নিয়েইতো মানুষের জীবন।এগুলোকে প্রাধান্য
দিয়ে বাকি জীবনে অশান্তি ডেকে আনার কোন
অর্থ হয়না।কখনোই তোমার ভুলের জন্য
পৃথিবীর কোন ক্ষতি হতে দিবে না ।

লেখক:
আকবর খান
সম্পাদক
দিপাঞ্চল পএিকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here